Politics

সরকার এখন ভারতের সহায়তা চায়: মির্জা ফখরুল
Photo

সরকার এখন ভারতের সহায়তা চায়: মির্জা ফখরুল

 

 

 

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা শিথিল করতে ভারতের সহায়তা চাওয়ায় সরকারের সমালোচনা করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকারের কাজের পরিপ্রেক্ষিতে তিনি তাদের ‘হাঁটু গেড়ে বসে থাকা’ এবং ‘অকেজো’ বলে উল্লেখ করেছেন।

 

বুধবার রাজধানীর লেডিস ক্লাবে জাতীয়তাবাদী যুবদলের ইফতারে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘আজ এমন একটি পরিস্থিতি তৈরি হয়েছে যেখানে যুক্তরাষ্ট্র এই প্রশাসনকে মানবাধিকার অপরাধের জন্য কালো তালিকাভুক্ত করেছে। নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য এই র‌্যাশ প্রশাসন এখন ভারতের সহায়তা চাইছে।

 

তাদের (সরকারের) পররাষ্ট্রমন্ত্রী ঘোষণা করেছেন যে তারা এখন ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবাসী ভারতীয়দের কাছ থেকে সমর্থন চাইবেন,” বিএনপি মহাসচিব যোগ করেন। “আজ এই প্রশাসন কতটা অকার্যকর এবং অকার্যকর? তারা ব্যবস্থা না নিয়ে ভারতের কাছে সহায়তা চাইছে। যারা একটি সংগঠনকে অবৈধ করেছে তাদের বিরুদ্ধে।'

 

মির্জা ফখরুল বলেন, আজকে সবচেয়ে জরুরী কাজ হলো অন্যায়ের সাথে জড়িত কর্তৃপক্ষকে বরখাস্ত করা এবং তাদের বিচার করা। পরিবর্তে, তারা এখন সহায়তার আবেদন করছে।

 

নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেনসহ বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা বক্তব্য দেন। যুক্তরাজ্য থেকে ভার্চুয়াল প্রধান অতিথি হিসেবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ইফতার অনুষ্ঠানে যোগ দেন।

Search

Follow us

Read our latest news on any of these social networks!


Get latest news delivered daily!

We will send you breaking news right to your inbox

About Author

Like Us On Facebook

Calendar