Rajshahi

রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা
Photo


নিউজ ডেস্কঃ রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদসহ ১৪ জনের বিরুদ্ধে তিনটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন দুদক।

দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আল-আমিন বুধবার মামলাটি দায়ের করেন।

একই কার্যালয়ের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম জানান, মামলাটি দুদক কার্যালয়ে করা হয়। মামলায় আসামিদের বিরুদ্ধে ১৮ লাখ ৪৪ হাজার ৮৩১ টাকা আত্মসাতের বিভিন্ন ঘটনায় নয়টি অভিযোগ আনা হয়েছে।

মামলার অন্য আসামিরা হলেন, সাবেক সচিব আনারুল হক, উপসচিব (ভাণ্ডার) মোসাম্মৎ সেলিনা পারভীন, নিরাপত্তা কর্মকর্তা গোলাম ছরওয়ার, ঠিকাদার শওকত আলী, ঠিকাদার ইসরাফিল হোসেন (৩৩), উপসচিব (ভাণ্ডার) নেসার উদ্দিন আহম্মেদ, উপ-বিদ্যালয় পরিদর্শক মানিক চন্দ্র সেন, সহকারী প্রোগ্রামার ফরমান আলী, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক জহিরুল হক, মসজিদের ইমাম আবুল হাশেম মো. রহমতুল্লাহ, ডেটা এন্ট্রি অপারেটর আজহার আলী, ঠিকাদার রওশন রেজভী আলম ও  ঠিকাদার রিপন রায় কুশ।

দুদক কর্মকর্তা জাহাঙ্গীর বলেন, “আসামিরা ব্যক্তিতভাবে লাভবান হওয়ার জন্য একে অপরের সহায়তায় ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে নয়টি কাজের নামে ২০১৫-১৬ থেকে ২০১৭-১৮ অর্থবছরে ১৮ লাখ ৪৪ হাজার ৮৩১ টাকা আত্মসাত করেছেন।

“এসব কাজের মধ্যে রয়েছে শহরের বেলদারপাড়ায় বোর্ডের চেয়ারম্যানের দপ্তর কাম বাসভবন সংস্কার, মোটরসাইকেল ও জিপ গাড়ি রাখার গ্যারেজ নির্মাণ, পুরনো ভবনের প্রথম ও দ্বিতীয় তলার রং করা, পুরনো ভবনের তৃতীয় ও চতুর্থ তলার রং করা এবং পুরনো ভবনের পূর্ব, দক্ষিণ ও পশ্চিম পাশে নালা নির্মাণ কাজ। 

উপকরণ শাখা ও কর্মচারী ইউনিয়ন কক্ষের মূল রাস্তা নির্মাণ কাজ, গ্যারেজের সামনে রাস্তা উঁচু করার কাজ, প্রশাসনিক ভবনের সামনের রাস্তা সংস্কারের কাজ ইত্যাদি।”

দণ্ডবিধির ৪০৯/১০৯ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় আসামিরা শাস্তিযোগ্য অপরাধ করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

Search

Follow us

Read our latest news on any of these social networks!


Get latest news delivered daily!

We will send you breaking news right to your inbox

About Author

Like Us On Facebook

Calendar