Politics

নারী ও শিশু নির্যাতন বন্ধে পুলিশের উঠান বৈঠকে এলাকাবাসীর ব্যাপক সাড়া।
Photo

নিজস্ব প্রতিনিধিঃঢাকার অদূরে শিল্পাঞ্চল আশুলিয়ায় ঢাকা জেলা পুলিশের উদ্যোগে মাসব্যাপী পুলিশের সচেতনতামূলক উঠান বৈঠক কর্মসূচি পালিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় চতুর্থ দিনের মতো শনিবার (১৪ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার পলাশবাড়ী মন্ডল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ ও আলহাজ্ব আব্দুল রশিদ মডেল স্কুল এন্ড কলেজে পুলিশের উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ রেজাউল হক দিপুর সার্বিক দিক-নির্দেশনায় উক্ত কর্মসূচিতে নেতৃত্ব দেন ধামসোনা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বিট ইনচার্জ আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) টুম্পা সাহা।

উঠান বৈঠকে এসময় আশুলিয়া থানার পরিদর্শক (ইন্টেলিজেন্স) নির্মল দাস, উপ-পরিদর্শক সুদীপ কুমার গোপ, ধামসোনা ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য হারুন মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় আশুলিয়া থানার পরিদর্শক (ইন্টেলিজেন্স) নির্মল দাস বলেন, আপনারা নারীর প্রতি সম্মান দেখান, সহিংসতামূলক যেকোন আচরণ থেকে বিরত থাকুন, বাল্যবিবাহ ও মাদক থেকে দূরে থাকুন, সঠিক তথ্য না জেনে গুজব ছড়াবেন না। কোথাও কোন সমস্যা হলে আপনারা নিকটস্থ পুলিশের সাথে যোগাযোগ করুন অথবা জাতীয় জরুরী সেবা ৯৯৯ নাম্বারে কল করুন। এসময় তিনি স্কুলের শিক্ষার্থীদের স্মার্ট ফোন ব্যবহার থেকে বিরত থাকার আহ্বান জানান।

বিট ইনচার্জ আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) টুম্পা সাহা বলেন, চতুর্থ দিনের মতো উঠান বৈঠক কর্মসূচিতে শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকাবাসীর ব্যাপক উপস্থিত ও সাড়া পাচ্ছি। সবাই এগিয়ে আসলে এগিয়ে যাবে দেশ, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। শিক্ষার্থীদের লেখাপড়া শিখে বড় হওয়ার আগে প্রত্যেককে ভাল মানুষ হওয়া প্রয়োজন। এসময় সকলকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান জানান এসআই টুম্পা সাহা।

অনুষ্ঠানে উপস্থিত ধামসোনা ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য (মেম্বার) হারুন মন্ডল বলেন, আমাদের দেশে নৈতিকতা বোধ সম্পন্ন মানুষের অভাব রয়েছে, মানবিকতা সম্পূর্ণ মানুষ হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে শিক্ষকদের প্রতি আহবান জানান তিনি। এছাড়া নিয়মিত এধরনের সচেতনতামূলক পুলিশি কার্যক্রম পরিচালনা করা হলে সমাজ থেকে অপরাধ প্রবণতা অনেকটাই কমে আসবে, সচেতন হবে এলাকাবাসী। এসময় তিনি এধরনের সচেতনতামূলক উঠান বৈঠকের আয়োজন করায় ঢাকা জেলা পুলিশ ও আশুলিয়া থানা পুলিশের সকল কর্মকর্তাদের অভিনন্দন জানান।

পোস্টটি শেয়ার করুন

Search

Follow us

Read our latest news on any of these social networks!


Get latest news delivered daily!

We will send you breaking news right to your inbox

About Author

Like Us On Facebook

Calendar