খাদ্য দ্রব্যমূল্যের উর্ধগতিতে বাংলাদেশ জামায়াত ইসলামীর উদ্বেগ প্রকাশ - Eakattor 24 Hours

Politics

খাদ্য দ্রব্যমূল্যের উর্ধগতিতে বাংলাদেশ জামায়াত ইসলামীর উদ্বেগ প্রকাশ
Photo

নিজস্ব প্রতিবেদক:

অব্যাহতভাবে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাছুম

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেছেন, সম্প্রতি দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্য-সামগ্রীর দাম ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। মূল্য বৃদ্ধির যৌক্তিক কোনো কারণ না থাকলেও প্রতিনিয়ত নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি পাচ্ছে। কোনো কোনো পণ্যের দাম দ্বিগুণ হারে বৃদ্ধি পেয়েছে। গত কয়েকদিন আগেও যে পেঁয়াজ ৪০ টাকা কেজিতে বিক্রি হতো, তা এখন বিক্রি হচ্ছে ৮০ টাকায়। ১২০ টাকা কেজির ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৮০ টাকায়। সার্বিকভাবে চিনির মূল্য বৃদ্ধি পেয়েছে ২৭ শতাংশ। আন্তর্জাতিক বাজারে গত এক বছরে চালের দাম ১৫ শতাংশ কমলেও দেশে চালের দাম অব্যাহতভাবে বেড়েই চলেছে। এছাড়া নিত্য প্রয়োজনীয় দ্রব্য-সামগ্রীর অধিকাংশেরই দাম বৃদ্ধি পেয়েছে। ইতোমধ্যে ব্যবসায়ীদের পক্ষ থেকে প্রতি লিটার তেলে ১১ টাকা ও প্রতি কেজি চিনিতে ৯ টাকা বাড়ানোর প্রস্তাব করা হয়েছে।

বিবৃতিতে আরো বলা হয, কোনো যৌক্তিক কারণ ছাড়াই একশ্রেণীর অসাধু ব্যবসায়ী সরকার দলীয় লোকজনের মদদে সিন্ডিকেট করে নিজেদের ইচ্ছেমতো দ্রব্যমূল্য বাড়িয়ে দিচ্ছে। যার ফলে খেটে খাওয়া সাধারণ মানুষের পক্ষে দু’মুঠো ডাল-ভাত খেয়ে বেঁচে থাকাও বর্তমানে কঠিন হয়ে পড়েছে। অব্যাহতভাবে নিত্য প্রয়োজনীয় দ্রব্য-সামগ্রীর দাম বৃদ্ধি পাওয়ায় জনগণের মধ্যে নাভিশ্বাস উঠে গেছে। সর্বত্রই মানুষের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে।

জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল বলেন, সরকার কোনোভাবেই নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করতে পারছে না। সরকার মুখে মুখে উন্নয়নের বুলি আওড়ালেও বাস্তবে দেশের মানুষের বেঁচে থাকার অধিকার ও মৌলিক মানবাধিকারসহ সকল প্রকার অধিকার হরণ করেছে। এভাবে কখনো একটি দেশ চলতে পারে না।

একইসাথে বিবৃতিতে তিনি বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্য-সামগ্রীসহ সকল প্রকার পণ্যের দাম জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসার জন্য কার্যকর উদ্যোগ গ্রহণ করতে আমি সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানাচ্ছি।

Search

Follow us

Read our latest news on any of these social networks!


Get latest news delivered daily!

We will send you breaking news right to your inbox

About Author

Like Us On Facebook

Calendar