Rajshahi

আবারও বেপরোয়া আচারনের বহিঃপ্রকাশ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল
Photo

নিউজ ডেস্কঃএতদিন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্নি ডাক্তারদের পৈশাচিক কর্মকাণ্ডের কথা শুনেছি ও পড়েছি।

সাংবাদিক ভাইদেরকে মারধোর এর ভিডিও দেখেছি।অাবার কিছুদিন অাগে মুক্তিযোদ্ধার স্ত্রীকে বিনা চিকিৎসায় মারা যাওয়ায় প্রতিবাদ করে তার ছেলে ও মুক্তিযোদ্ধা স্বামী, তার ফলশ্রুতিতে ছেলেকে পুলিশকে দিয়ে মারধর ও মুক্তিযোদ্ধাকে শারীরিকভাবে ভাবে লাঞ্ছিত করার ঘটনা সারা বাংলাদেশ জানে।

ঠিক এরূপ গতকাল রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চার নম্বর ওয়ার্ডের কুলাঙ্গার নিকৃষ্ট পিশাচ ইন্টার্নি ডাক্তার বাহিনীরা অামি রোগী হয়ে অামার সাথে এরূপ পাশবিক অাচরন ও নির্যাতন করেছে।

এরা শিক্ষিত নামের কলঙ্ক, এরা প্রকৃত অর্থে নিকৃষ্ট মানুষ ও এরা ডাক্তার নামক সন্ত্রাসী বাহিনী।

ইন্টার্ন ডাক্তারের সভাপতি গতকাল তার গুন্ডা বাহিনী ও তিনজন অানসারকে নিয়ে প্রায় ১ ঘন্টা যাবত অামার সাথে নানা ভাবে নির্যাতন করেছে, হুমকি দিয়েছে এবং মারতে এসেছে।অামি একজন ভর্তিরত রুগীর সাথে এমন পাশবিক অাচরন করেছে।অামার অভিভাবকদের সাথে চরম মাত্রায় বেয়াদবি করেছে।

তারা "বঙ্গবন্ধু কলেজ রাজশাহী" কলেজ সম্পর্কে তুচ্ছ তাচ্ছিল্য করেছে।
তারা অানসারদেরকে নিয়ে অামাকে জিম্মি করে "উল্টা অামি নাকি তাদের সাথে খারাপ অাচরন,হুমকি,গালিগালাজ করেছি বলে" এই মর্মে জোর করে মিথ্যা কথা সাজিয়ে অামাকে মুচলেকায় সাক্ষর করতে বাধ্য করেছে।
ইন্টার্ন ডাক্তারের সভাপতি এই বলেও অামাকে হুমকি দেন যে অামাকে এখানে তাদের ইচ্ছামত চিকিৎসা দিয়ে দুই দিনের জায়গায় ১৫ দিন অাটকিয়ে রাখবে। সে না চাইলে নাকি অামি মেডিকেল থেকে বের হতে পারবো না।
গতকালের (তারিখ ২৫/০৯/২০২০) 

এই কর্মকাণ্ডের সার্বিক ঘটনা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৪ নম্বর ওয়াডের সিসি টিভির ভিডিও রেকর্ড সকাল ১০ টা থেকে দুপুর ২ টার মধ্যকার সময়ের ভিডিও রেকর্ড দেখলেই ঘটনার সত্যতা প্রমান পাওয়া যাবে। ভিডিও ফুটেজে অামাদের প্রতি তাদের অাচরন স্পষ্টভাবে বুঝা যাবে।

মানুষযে তার খারাপ কর্মকান্ডের জন্য চতুষ্পদ জন্তুর চেয়েও নিকৃষ্ট হয় সেটার জলজ্যান্ত প্রমান গতকালকে পেলাম।

ছি ছি ছি মেধাবীরাই ডাক্তার হয় কিন্তু অাজ কিনা এই ইন্টার্ন ডাক্তারা পশুর চেয়েও নিকৃষ্ট!
অাজ একজন শিক্ষকের সাথে এমন ঘটনা ঘটল অাগামীতে অারও শিক্ষকদের সাথে এমন ঘটনা ঘটবে।

এটা শিক্ষক সমাজ তথা মানবতার উপর পৈশাচিক হামলা হয়েছে।

এই নিকৃষ্ট ডাক্তারদের হাত থেকে পরিত্রান পেতে হলে অাপনাকে অামাকে তথা সকল জনসাধারণকে ও সরকারকে সোচ্চার হয়ে এদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে হবে,নয়ত এদের সন্ত্রাসী কর্মকান্ড দিন দিন বৃদ্ধি পেতেই থাকবে।
সরকারের কাছে অামার অাকুল অাবেদন, এদেরকে যথাযথ শাস্তি দিয়ে ভবিষ্যতে যেন রুগী ও তার অভিভাবকদের সাথে এমন পৈশাচিক কর্মকাণ্ডের ঘটনা না ঘটে সে ব্যাপারে পদক্ষেপ নিন।


       মোঃমামুন অর রশীদ
       প্রভাষক, অর্থনীতি বিভাগ,
               বঙ্গবন্ধু কলেজ রাজশাহী।

Search

Follow us

Read our latest news on any of these social networks!


Get latest news delivered daily!

We will send you breaking news right to your inbox

About Author

Like Us On Facebook

Calendar