Politics

সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা।
Photo

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন উদ্বোধন করেছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বেলা ৩টার দিকে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের মঞ্চে পৌঁছান তিনি। তখন সেখানে উপস্থিত আওয়ামী লীগের নেতাকর্মীরা স্লোগান দিয়ে দলের সভাপতিকে স্বাগত জানান। এরপর জাতীয় পতাকা ও পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন শেখ হাসিনা।

আওয়ামী লীগের সম্মেলন ঘিরে সকাল থেকেই মিছিলের মোহনায় পরিণত হয় উদ্যান। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সারাদেশ থেকে দলটির নেতাকর্মীরা মিছিল নিয়ে জড়ো হতে থাকেন।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-পরিষদের পক্ষ থেকে সম্মেলন উপলক্ষে আগত ডেলিগেট ও কাউন্সিলরদের প্রত্যেককে জাতীয় পতাকার রঙ লাল-সবুজের পাটের ব্যাগ দেয়া হয়েছে। নেতাকর্মীরা ব্যাগটি বুঝে নিয়ে এ পাটের ব্যাগে কী আছে তা খুলে দেখছিলেন।

২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের সর্বশেষ জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে টানা অষ্টমবারের মতো সভাপতি নির্বাচিত হন শেখ হাসিনা। তার রানিং মেট হিসেবে সাধারণ সম্পাদক নির্বাচিত হন ওবায়দুল কাদের।

টানা তিন মেয়াদে ক্ষমতায় থাকা আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে দলটির দ্বিতীয় শীর্ষপদ সাধারণ সম্পাদকে কে আসছেন, সেই আলোচনাই এখন ঘরে-বাইরে সর্বত্র। ২০-২১ ডিসেম্বর দুদিনব্যাপী এ সম্মেলনে নেতৃত্বে বড় ধরনের পরিবর্তন আসছে বলেই আভাস দিয়েছে নির্ভরযোগ্য সূত্রগুলো।

Search

Follow us

Read our latest news on any of these social networks!


Get latest news delivered daily!

We will send you breaking news right to your inbox

About Author

Like Us On Facebook

Calendar