Miscellineous

বহুল প্রতিক্ষীত নতুন আইফোন ও ম্যাকবুক প্রো আসছে মার্চেই
Photo

বশেষে বহুল প্রতিক্ষীত স্বল্পদামী নতুন আইফোন ও ম্যাকবুক প্রো আনছে অ্যাপল। আগামী মার্চ মাসেই জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ডের দুইটি ডিভাইস বাজারে আসবে বলে জানা গেছে। করোনাভাইরাস সংকটে প্রতিষ্ঠানটির আয়ের ওপর নেতিবাচক প্রভাব পড়লেও নতুন মডেল উন্মোচনে দেরি হবে না বলে আশা সংশ্লিষ্টদের।

এবছর আইফোন এসই ২ ও আইফোন ৯-এর পাশাপাশি ১৩ ইঞ্চির ম্যাকবুক প্রো বাজারে ছাড়ার কথা রয়েছে অ্যাপলের। সবশেষ খবর অনুসারে, আগামী ৩১ মার্চ আনুষ্ঠানিকভাবে এগুলোর মডেল উন্মোচন করা হতে পারে।

সোমবার অ্যাপলের বিশ্লেষক মিং চি কুও জানিয়েছেন, আইফোন এসই ২-তে কিছুটা পুরনো মডেলের ক্যামেরা ব্যবহার করা হচ্ছে। সেক্ষেত্রে করোনাভাইরাস সংকটের কারণে এর উৎপাদনে কোনও সমস্যা হবে না এবং আগামী মার্চেই এটি বাজারে ছাড়ার সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার মার্কিন সংবাদমধ্যম ব্লুমবার্গও জানিয়েছে, মার্চে নতুন আইফোন আসার ক্ষেত্রে এখনও কোনও দ্বিমত নেই। তাদের দাবি, একইদিন নতুন আইপ্যাড প্রো-ও উন্মোচন করতে পারে অ্যাপল।

সাধারণত মার্চ মাসেই নতুন মডেলের পণ্য উন্মোচন করে মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি। ২০১৮ ও ২০১৯ সালেও মার্চেই হয়েছিল তাদের অনুষ্ঠান। তবে ২০১৩, ২০১৪ ও ২০১৭ সালে এই রীতির বাইরে গিয়েছিল তারা। আবার আইফোন এসই’র প্রথম মডেলটি উন্মোচন করা হয়েছিল ২০১৬ সালের মার্চ মাসেই।

সোমবার অ্যাপল জানিয়েছে, করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে তাদের উৎপাদনে সাময়িক ঘাটতি দেখা দিতে পারে। ফলে চলতি বছরের প্রথম প্রান্তিকে আয়ও কিছুটা কমে যেতে পারে।

গত ৩১ ডিসেম্বর সংক্রমণ শুরুর পর থেকে বিশ্বজুড়ে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। মঙ্গলবার চীনে করোনা-আক্রান্ত রোগী মারা গেছেন ১৩৬ জন আর আক্রান্ত হয়েছেন আরও ১ হাজার ৭৪৯ জন। এ নিয়ে দেশটির মূল ভূখণ্ডে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৪ জন। আক্রান্ত হয়েছেন অন্তত ৭৪ হাজার ১৮৫ জন।

Search

Follow us

Read our latest news on any of these social networks!


Get latest news delivered daily!

We will send you breaking news right to your inbox

About Author

Like Us On Facebook

Calendar